রাঙামাটি । শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:৫৪, ২৩ ফেব্রুয়ারি ২০২০

২য় শিফট চালুর দাবীতে সুইডেন পলিটেকনিক শিক্ষার্থীদের সড়ক অবরোধ

২য় শিফট চালুর দাবীতে সুইডেন পলিটেকনিক শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- আমরা ক্লাশ করতে চাই,আমরা ক্লাশে ফিরতে চাই। আমাদের মাঠে নামতে বাধ্য করা হচ্ছে। কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের ২য় শিফটের আন্দোলনরত শিক্ষার্থীরা উপরোক্ত বক্তব্য রাখেন। ২য় শিফটের শিক্ষার্থীরা দীর্ঘ দিন যাবৎ কোন ক্লাশ না হওয়ার ফলে বিভিন্ন কর্মসুচী এবং ক্যাম্পাস এলাকায় আন্দোলন করে চলেছে। 

সে ধারাবাহিকতায় রোরবার(২৩ ফেব্রুয়ারী) সকাল ৯টায় আন্দোলনরত শিক্ষার্থীরা ১ম শিফটের সকল ক্লাশ বন্ধ করে দিয়ে সড়ক অবোরধ করে আন্দোলনের ডাক দেয়। এক পর্যায়ে প্রশাসনের সাথে আলোচনার ফলে সড়ক থেকে সরে এসে শিক্ষার্থীরা ক্যাম্পাস এলাকায় আন্দোলন করে।

আন্দোলনরত শিক্ষার্থী শাফিন সরকার, সাদমান হোসেন, সাগর হাসান, আমিনুর ইসলাম, সুকন্যা বড়ুয়া ও সফিকুর রহমান জানান, ২য় শিফটের ক্লাশ পুনরায় চালু, আলাদা শিক্ষক নিয়োগ, ২য় শিফট নিয়ে যাতে কোন ধরনের বৈষম্য না হয় তার নিশ্চয়তা প্রদান, শিক্ষার্থী অনুযায়ী ব্যবহারিক সামগ্রী প্রদান,ল্যাব ও ক্লাশ রুম সংকট সমাধান করা,পর্যাপ্ত আবাসন ও শিক্ষার্থীদের যাতায়াতের জন্য বাস সার্ভিস চালুর দাবি জানান তারা।

এদিকে, অত্র ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার আন্দোলনরত শিক্ষার্থীদের শান্তনা দিয়ে বলেন, তোমরা ধর্য্য ধারণ কর, এর একটি সমাধান হবে। বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে তাদের দাবী সমুহ উল্লেখ পূর্বক একটি স্বারক লিপি দেওয়ার কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীদের নেতা শাফিন সরকার।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়