রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:১১, ২৪ মে ২০২০

২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু

২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু

কোভিড-১৯’র মহামারিতে আর্থিকভাবে অস্বচ্ছল ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদের বাজার করে দিয়েছে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু)। ইকো কর্পোরেশনের আর্থিক সহযোগিতায় শনিবার (২৩ মে) রাজধানীর কাকরাইল, মগবাজার, শ্যামপুর, সিদ্ধিরগঞ্জ ও ধামরাইয়ে বসবাসরত ২৮০ জন ট্রান্সজেন্ডার ও হিজড়াকে এই ঈদ সামগ্রী প্রদান করা হয়। ঈদ সামগ্রীর প্যাকেজে ছিলো- ৫ কেজি চাল, ১ কেজি পোলাওয়ের চাল, ২ প্যাকেট সেমাই, ১ কেজি দুধ, ১ কেজি চিনি, ১ কেজি ডাল ও ১ কেজি তেল।

দীর্ঘদিন উপার্জনহীন থাকা এই ট্রান্সজেন্ডার ও হিজড়ারা যেনো আর সবার মতো স্বাভাবিকভাবে সানন্দে ঈদ করতে পারে সেই উদ্যোগ নিয়েছে বন্ধু। করোনার এই সময়ে এখন পর্যন্ত ৮০৪ জন হিজড়া ও লৈঙ্গিক বৈচিত্রময় জনগোষ্ঠীকে ত্রান দিয়েছে বন্ধু। এছাড়া সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার সহায়তায় আরো দেড় হাজার জনের ত্রাণের ব্যবস্থা করেছে তারা। বন্ধু তার সহযোগী সংস্থাগুলোর সহায়তায় সারা দেশে সাড়ে ৩ হাজার ঝুকিপূর্ণ জনগোষ্ঠীর তালিকা করে, ৭ সদস্যে স্বতন্ত্র টাস্কফোর্সের মাধ্যমে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে। ঈদের পরে আরো ১৫০০ হিজড়া ও লৈঙ্গিক বৈচিত্রময় জনগোষ্ঠীকে ত্রাণ দেয়ার প্রক্রিয়া সম্পন্ন করেছে বন্ধু। দুই দশকের বেশি সময় ধরে হিজড়া ও লৈঙ্গক বৈচিত্রময় জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে সংস্থাটি। দেশের এই সংকটকালীন সময়ে যে কোনো উপায়ে এই জনগোষ্ঠীর পাশে থাকে পরিস্থিতি মোকাবেলে করবে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি।

সূত্রঃ দৈনিক ইনকিলাব

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়