রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫০, ৬ আগস্ট ২০২০

৩১ আগস্ট রায়হান কবিরকে দেশে পাঠাবে মালয়েশিয়া

৩১ আগস্ট রায়হান কবিরকে দেশে পাঠাবে মালয়েশিয়া

মো. রায়হান কবির


কাতারভিত্তিক আল-জাজিরা টেলিভিশনে সাক্ষাৎকার দেয়ার ঘটনায় গ্রেফতার বাংলাদেশি যুবক মো. রায়হান কবিরকে আগামী ৩১ আগস্ট দেশে ফেরত পাঠাবে মালয়েশিয়া। দেশটির সঙ্গে বর্তমানে বাংলাদেশের ফ্লাইট যোগাযোগ বন্ধ রয়েছে। আগামী ৩১ আগস্ট ফ্লাইট চালু হবে। তখনই তাকে ফেরত পাঠানো হবে।

বুধবার মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক খায়রুল দেজাইমি দাউদের বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যম।

বুধবারের সংবাদ সম্মেলনে দেজাইমি দাউদ বলেন, রায়হান কবিরের বিষয়ে তদন্ত শেষ করেছে পুলিশ এবং তদন্ত প্রতিবেদন পরবর্তী পদক্ষেপের জন্য অ্যাটর্নি জেনারেল দফতরে পাঠানো হয়েছে। তার ভ্রমণের পাস বাতিল করা হয়েছে। তদন্ত চূড়ান্ত হলে তাকে বাংলাদেশে পাঠানো হবে।

করোনাভাইরাসের প্রকোপ রোধে বর্তমানে লন্ডন, দুবাই ও আবুধাবি ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। আগামী ৩১ আগস্ট মালয়েশিয়ার সঙ্গে ফ্লাইট শুরুর কথা রয়েছে। মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালকের ঘোষণা অনুযায়ী, সেদিনই কুয়ালামপুর থেকে ঢাকার ফ্লাইটে রায়হান কবিরকে ফেরত পাঠানো হবে।

মালয়েশিয়ায় অভিবাসীদের প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ নিয়ে ‘লকডআপ ইন মালয়েশিয়াস লকডাউন’ শিরোনামে গত ৩ জুলাই ২৫ মিনিটের একটি অনুসন্ধানী প্রতিবেদন আল জাজিরা টেলিভিশনে প্রচারিত হয়। সেখানে সাক্ষাৎকার দেন রায়হান কবির। প্রতিবেদনটি প্রচারিত হওয়ার পর মালয়েশিয়া সরকার এর তীব্র নিন্দা জানিয়ে আল জাজিরার এমন প্রতিবেদনকে ‘ভিত্তিহীন ও মিথ্যাচার’ বলে অভিহিত করে। এরপর রায়হান কবিরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির সঙ্গে সঙ্গে দেশটিতে রায়হান কবিরের ওয়ার্ক পারমিটও (ভিসা) বাতিল করা হয়।

আলোকিত রাঙামাটি

সর্বশেষ

জনপ্রিয়