রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৫২, ১ জুলাই ২০২০

৩৮তম বিসিএসের ফল প্রকাশ: ২২০৪ জনকে নিয়োগের সুপারিশ

৩৮তম বিসিএসের ফল প্রকাশ: ২২০৪ জনকে নিয়োগের সুপারিশ

সংগৃহীত


৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। চূড়ান্ত ফলাফলে ২ হাজার ২০৪ জন প্রার্থী ক্যাডার পদের জন্য নিয়োগের সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার কমিশনের বিশেষ সভায় ফল অনুমোদন করা হয়েছে বলে জানিয়েছেন পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আইম নেছার উদ্দিন। চূড়ান্তভাবে উত্তীর্ণদের নিয়োগ দেবে জনপ্রশাসন মন্ত্রণালয়।

পিএসসির প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৩৮তম বিসিএস পরীক্ষার প্রার্থীদের মধ্য থেকে বিসিএস (প্রশাসন) ক্যাডারে ৩০৬ জন, (পুলিশ) ক্যাডারে ১০০ জন, বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারে ২৫ জন, বিসিএস (কর) ক্যাডারে ৩৫ জন, বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারে ৪৫ জন, বিসিএস (আনসার) ক্যাডারে ৩৮ জন, বিসিএস (কৃষি) ক্যাডারে ২৪১ জন, বিসিএস (মৎস্য) ক্যাডারে ২০ জন, বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে ২৯১ জন, বিসিএস (পশু সম্পদ) ক্যাডারে ৮৫ জন, বিসিএস (বন) ক্যাডারে ২২ জন, বিসিএস (গণপূর্ত) ক্যাডারে ৯৭ জন, বিসিএস (সাধারণ শিক্ষা ও কারিগরি কলেজ) ক্যাডারে ৭৬৮ জনসহ বিভিন্ন সর্বমোট দুই হাজার ২০৪ জন প্রার্থীকে সুপারিশ করা হয়েছে।

পিএসসির একজন কর্মকর্তা বলেন, প্রকাশিত ফলাফল পিএসসির ওয়েবসাইট এবং উত্তীর্ণদের মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হয়েছে। ফলাফল বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের www.bpsc.gov.bd এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

এর আগে ২০১৭ সালে ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। ৩৮তম বিসিএসে অংশ নিতে ৩ লাখ ৪৬ হাজার ৪৪০ জন প্রার্থী আবেদন করলেও তাদের মধ্যে ২ লাখ ৮৮ হাজার ৮৯৯ জন প্রিলিমিনারিতে অংশ নেন। প্রিলিমিনারিতে উত্তীর্ণদের মধ্যে ১৪ হাজার ৫৪৬ জন লিখিত পরীক্ষা দিয়েছিলেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৯ হাজার ৮৬২ জনকে মৌখিক পরীক্ষার জন্য মনোনীত করা হয়।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়