রাঙামাটি । শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ০০:৩৭, ৭ ফেব্রুয়ারি ২০২১

৯৯৯-এ ফোন, রাঙামাটির ফুরোমোন পাহাড়ে পথ হারানো ৬ শিক্ষার্থী উদ্ধার

৯৯৯-এ ফোন, রাঙামাটির ফুরোমোন পাহাড়ে পথ হারানো ৬ শিক্ষার্থী উদ্ধার
উদ্ধার হওয়া ৬ শিক্ষার্থী ছবি:- সংগৃহীত

রাঙামাটির পাহাড়ে ঘুরতে গিয়ে পথ হারায় বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী। রাত গভীর হলে ৯৯৯ নম্বরে ফোন করেন উদ্ধারের অনুরোধ জানায় শিক্ষার্থীরা। পরে শুক্রবার রাতে পুলিশ তাদের পাহাড় থেকে উদ্ধার করে।

উদ্ধারকৃতরা হলেন, কুমিল্লার আব্দুল্লাহ হক ও মো. নাজমুল হাসান, রাজশাহীর নাইমুর রহমান, ঢাকার সাজ্জাদ ওয়াসিফ খান ও ইজাজ ইবনে ইমম, লক্ষ্মীপুরের রেদোয়ান আহমেদ। তাদের মধ্যে চারজন ঢাকার আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং বাকি দুইজন সম্প্রতি পড়াশোনা শেষ করে ব্যবসা করছেন।

পুলিশ জানায়, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী রাঙ্গামাটি ঘুরতে এসে ফুরোমোন পাহাড়ে উঠেন করেন। তাদের ধারণা ছিল পাহাড়ের উপরে কোথাও তাদের খাওয়ার ও থাকার জায়গা হবে। সারাদিন কাটানোর পর সন্ধ্যার পরও তারা পাহাড়েই অবস্থান করছিলেন। পরে পাহাড় থেকে ফেরার কোনো রাস্তা খুঁজে পাননি তারা।

পাহাড়ের ভেতরে নেটওয়ার্কের বাইরে থাকায় তারা কারো সহযোগিতাও নিতে পারছিল না। পরে তারা নেটওয়ার্কে আসলে ৯৯৯ কল দিয়ে সহযোগিতা চাইলে পুলিশ সদর দফতর থেকে রাঙামাটিতে যোগাযোগ করা হয়। পরে রাত ১০ টার দিকে তাদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় পুলিশের। এ সময় তাদেরকে পাহাড়ের ওপরে বৌদ্ধ বিহারের আশপাশে অবস্থান নেয়ার কথা জানায়। পরে ফুরোমোন পাহাড়ের ওপরে নিরাপত্তা বাহিনীর ক্যাম্প থেকে পুলিশ ও সেনাবাহিনী এসে বিহারের পাশ থেকে রাত ১১টায় তাদের উদ্ধার করে ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। রাতেই তারা ক্যাম্পে অবস্থানের পর সকালে তাদেরকে ফুরোমোন পাহাড় থেকে রাঙ্গামাটিতে নিয়ে আনা হয়।

রাঙামাটির অ্যাডিশনাল এসপি (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ বলেন, রাতে সদর দফতর থেকে কল পাওয়ার পর পুলিশ সর্বোচ্চ চেষ্টা করে বিশ্ববিদ্যালয়ের ওই ছয় শিক্ষার্থীকে উদ্ধার করে ফুরোমোন পাহাড়ে সেনাবাহিনীর ক্যাম্পে নিয়ে যায়। সেখানেই রাতযাপন শেষে সকালে তাদেরকে থানায় নিয়ে আসার পর বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। তারা সবাই সুস্থ আছেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়